Header Ads Widget

"হার্মোনি"

"হার্মোনি" 

সরকার প্রশাসন কর্তৃপক্ষ আমার সাথে যেসব অন্যায় অবিচার ও বৈষম্য করেছে শুধু মাত্র রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য আর তাদের জিঘাংসা। শুধু মাত্র ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পক্ষের ব্যাক্তি নই আমি, এছাড়া আমার কি অন্যায় ও অপরাধ‌ রয়েছে? আমার প্রতি যেসব অপরাধ ও অনাচারের সন্দেহ পোষন করা হয়ে থাকে রাষ্ট্র কর্তৃক আর সেসব প্রমান করবার কিংবা আমাকে ফাঁসাবার ষড়যন্ত্রের যতসব পরীক্ষা- নিরীক্ষা, বলপ্রয়োগ ও ফাঁদে ফেলার অপচেষ্টা! আমি কি সেসবের অন্তর্ভুক্ত ব্যাক্তি কিনা? আমি তো ওসবের ধারে কাছেও নেই, আমার চিন্তা ও মননেও ওইসব নেই। আমি সাহিত্যিক, লেখক, গবেষক তাই এইসব বিষয়ে শিক্ষা করে ও ভাবনা করেই আমার সময় পেরিয়ে যায়, আরো সময় চাই যেন মন। 

 

 আর‌ আমার আর্থিক উপার্জন ও সংশ্লিষ্ট পেশাগত কাজ কর্ম বন্ধ করে দিয়ে আমাকে একপ্রকার জিম্মি করে অপরাধে ধাবিত করবার হীন্য প্রচেষ্টা ও ভাবনা যখন করে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার সরকার তথা বাংলাদেশ রাষ্ট্র, তখন নাগরিকদের প্রতি রাষ্ট্রযন্ত্রের এই বিবেচনাবোধ ও প্রচেষ্টা অব্যাহত থাকে আর তা কোথাও নিশ্চয়ই বাস্তবায়ন হয়। বরঞ্চ রাষ্ট্রের দায়িত্ব নিরাপত্তা বিধান করা এমন কি রিপুড় তাড়নামুলক অপরাধসমূহ থেকেও। কিন্তু রাষ্ট্র নিজেই যখন সেই রিপুড় রুপ ধারন করেছে তখন কে কার আপনজন! বেসিক কিছু আইন-কানুন কিংবা মানুষের পারস্পরিক অধিকার সম্পর্কে আমার সচেতনতা রয়েছে। 

 

আর নারীবাদী অধিকারের যেসব আন্দোলন ও বিধি-বিধান তাতে শ্রদ্ধা জানাই এবং সঠিক বলে মনে করি। অতীতে সন্দেহ মুলক কারনে নৌ-বাহিনী সামরিক আদালত কর্তৃক প্রায় তিন মাস জেল খাটা এবং রাষ্ট্র ও প্রতিরক্ষা ব্যবস্থার জন্য হুমকি' স্বরুপ দোষী সাব্যস্ত হওয়ার বাজে অভিজ্ঞতা আমার রয়েছে, এবং চলমান আওয়ামী লীগ সরকারের হয়রানি নির্যাতনের শিকার হওয়া। সুতরাং বাংলাদেশ ও পুরো বিশ্বের নারী অধিকার আন্দোলনের প্রবাহে আমার সচেতন দৃষ্টি রয়েছে।  আর সেইসব আইন ও অপরাধের শাস্তিকে ভয় করি। 

 

সুতরাং যে কোন প্রকারে নারীদের উত্ত্যক্ত করা, ইভ টিজিং করা, কাউকে কোনভাবে বিরক্ত করা, যৌন হয়রানি কিংবা নির্যাতন, - এইসব কিছু অপরাধ ও চিন্তা ভাবনা থেকে আমি মুক্ত। তরুণ সমাজ ও পুরুষদের বলবো আপনারাও সতর্ক থাকুন আর নারীবাদী অধিকারের আন্দোলন এগিয়ে নিয়ে যেতে সহায়তা করুন।

 

 ২০০৫ খ্রিস্টাব্দে বাংলাদেশ হাইকোর্ট যৌনব্যবসাকে বৈধ পেশা হিসেবে স্বীকৃতি দিয়েছে, সুতরাং যে কেহ অর্থের বিনিময়ে হোটেলে, বাসা বাড়িতে ও উপযুক্ত স্থানে এই সার্ভিস গ্রহন করতে পারবেন যেখানে বরঞ্চ আইন উভয়কেই সুরক্ষা দেবার জন্য অঙ্গীকারবদ্ধ। আরো আছে এসকর্ট এজেন্সি সমূহ। এবং আরো রয়েছে বিনামূল্যে যৌন সম্পর্কের জন্য বিভিন্ন সামাজিক যোগাযোগের ওয়েবসাইট ও এপস্ যা আরো বেশি জনপ্রিয় ও কার্যকর এবং অনেক বড় সংগ্রহশালা। সুতরাং আমি পুরুষদের আমি বলবো অযথা নারীদের যৌন লালসার বস্তু না ভাবতে। 

 

নারী ও পুরুষ উভয়ের যারা যৌন সম্পর্কে আগ্রহী তারা অপরাধ, অত্যাচার ও ধর্ষণে ধাবিত না হয়ে বিভিন্ন হোটেল, মোটেল, এজেন্ট, এজেন্সি এবং ওয়েব সাইট ও এপস্'গুলোতে যোগাযোগ করুন, দেখবেন স্বর্গ দুনিয়ার বর্ননার মতো অসংখ্য, সুন্দরী, সুশ্রী ও স্মার্ট নারী-পুরুষগন রয়েছে আপনাদের যৌন সেবা প্রদানের জন্য। আরো রয়েছে রোবট কম্পেনিয়ন প্রোভাইডার প্রতিষ্ঠান সমূহ। তবে একটাই আইন রয়েছে যে সেখানে পরিচিত কাউকে পেয়ে গেলে তাদের পরিচয় প্রকাশ করবেন না এবং কারোর পরিচয়ই আপনী অন্যত্র প্রকাশ করবেন না। আমি মনে করি আমার প্রতি সরকারের যথেষ্ট পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে তাই সকল নিষেধাজ্ঞা স্থগিত করে আমাকে সকল রাষ্ট্রীয় অধিকার ক্ষতিপূরণ সহ স্বসম্মানে ফিরিয়ে দেয়া হোক। এবং আমার প্রতি সকল খারাপ মানসিকতা থেকে তারা বের হয়ে আসুন ও পরিচ্ছন্ন জীবন গ্রহন করুন। 

 

প্রভু যীশু খ্রিস্ট বলেছেন, মানুষ কেবল রুটিতেই বাঁচে না। আর সারা জীবন যে কোন পরিস্থিতিতে তিনি কাউকে গালি দেন নি, কাউকে আঘাত করেন কি, কাউকে কষ্ট দেন নি, কারো ক্ষতি করেন নি কিংবা কারুর ক্ষতি হয় এমন কিছুও করেন নি। বরঞ্চ পাপে নিমগ্ন মানব জাতির পরিত্রাণের জন্য আমাদের পাপসমূহ স্বীয় স্কন্দ্ধ্রে নিয়ে ক্রুশে মৃত্যু বরন করে নিজ প্রান উৎসর্গ করেছেন। আর যীশু খ্রিস্টের মৃত্যু ও পুনরুস্থানের মধ্য দিয়ে জগতে মানব সভ্যতার জন‌্য অনন্তকালের জন্য এসেছে 'নতুন নিয়ম'। প্রভু যীশু খ্রিস্টের জীবন ও দর্শন এবং পবিত্র গ্রন্থ বাইবেল। 

 

 

 

 

 

 

 

 নতুন প্রত্যাশায় ।। আকাশ বার্তা

 

 

 

 

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ