Header Ads Widget

নিয়ামতপুরে নকল বালাইনাশক দিয়ে কৃষকের সাথে প্রতারণা অব্যাহত ভ্রাম্যমান আদালতে আরো এক ব্যক্তির ৬ মাসের কারাদন্ড

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি:
নিয়ামতপুরে নকল বালাইনাশক দিয়ে কৃষকের সাথে প্রতারণা অব্যাহত রয়েছে। এর ধারাবাহিকতায় বুধবার ও কৃষকের কাছে নকল বালাইনাশক বিক্রির দায়ে এক ভ্রাম্যমান বালাইনাশক ব্যবসায়ীকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। এসময় তার সাথে থাকা ২৫ প্যাকেট বায়ার কোম্পানির নকল নাটিভো বালাইনাশক ও জব্দ করা হয়। আটককৃত ব্যক্তি জাহিদুল হক (২৫) জেনারেল এগ্রোকেমিক্যাল লিমিটেডের একজন কর্মী ও নওগাঁর পেরশা উপজেলার বাসিন্দা। 


বুধবার বিকালে বায়ার ভিয়েতনাম লিমিটেডের তৈরী নাটিভো ৭৫ ডাব্লিউজি বালাইনাশকটির আদলে তৈরী নকল বালাইনাশক বিক্রির সময় সন্দেহ হয় কৃষকদের। কৃষকরা ওই ব্যক্তিতে আটকিয়ে রেখে সংগে সংগে বিষয়টি অবহিত করেন সংশ্লিষ্টদের। এরপরই ছুটে আসেন ভ্রাম্যমান আদালত টিম। ভ্রাম্যমান আদালতে আটক ব্যক্তি জাহিদুলের স্বীকোরক্তিতে এটি নকল প্রমান হলে ভ্রাম্যমান আদালতের বিচারক ইউএনও জয়া মারীয়া পেরেরা তাকে ৬ মাসের বিনাশ্রম কারা দন্ডাদেশ প্রদান করেন। 


জানা যায়, নাটিভো ৭৫ ডব্লিউ জি এর প্রস্তুতকারক বায়ার ভিয়েতনাম লিমিেিটড। আর পরিবেশক বায়ার ক্রপসায়েন্স লিমিটেড, বাংলাদেশ। এ বালাইনাশকটি মূলত ধানের ব্লাস্ট রোগ দমনে কার্যকারী বালাইনাশক হিসাবে পরিচিত। কোম্পানির পক্ষে মোবাইল কোর্টে প্রসিকিউশন দাখিল করেন বায়ার ক্রপসায়েন্স লিমিটেডের এফএ জাহিদ হাসান। 


উল্লেখ্য, মঙ্গলবার  মিমপেক্স এগ্রোকেমিক্যালস লিমিটেডের তৈরী কোটান ৫০ ডব্লিউজি বালাইনাশকটির আদলে তৈরী নকল বালাইনাশক বিক্রির সময় নওগাঁর মাদেবপুর উপজেলার জয়পুর সরদারপাড়া গ্রামের বাসিন্দা মোজাম্মেল মোল্লার ছেলে আরিফুল ইসলাম (২৫) কে ৬ মাসের কারাদন্ড প্রদান করে ভ্রাম্যমান আদালত।




 

 

 

নতুন প্রত্যাশায় ।। আকাশ বার্তা

 

 

 

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ